আজ রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ দুপুর ১২:৪৫

add

অন্তত একটা দিন দেশপ্রেমের সর্বোচ্চ নিদর্শন প্রদর্শন করুন : বিএনপি

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ঐক্যবদ্ধভাবে ধানের শীষে ভোট দিয়ে নিরাপদ ও শান্তির বাংলাদেশ নিশ্চিত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। আজ শুক্রবার রাতে দলটির পক্ষ থেকে এক বিবৃতিতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

দেশের মুক্তিকামী জনতা, ধানের শীষের সমর্থক ও সকল ভোটারদের প্রতি এই আহ্বান বিএনপি। দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘দুঃশাসনের শেকলে বন্দী বাংলাদেশে আর একদিন পরে জাতীয় সংসদ নির্বাচন হতে চলেছে। আজ আপনার হাতে সুবর্ণ সুযোগ এসেছে স্বৈরশাসকদের হাত থেকে মুক্তিলাভের। দেশকে মুক্ত করার। সকল হুমকি-ধামকি, ভয়-ভীতি উপেক্ষা করে দলে-দলে ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের অধিকার প্রতিষ্ঠা করার দিন ৩০ ডিসেম্বর। কাঁধে কাঁধ মিলিয়ে নিজেদের সামর্থ্যে আস্থা রেখে ধানের শীষে ভোট দিন। আপনাদের একেকটি ভোটই নিশ্চিত করতে পারে নিরাপদ ও শান্তির বাংলাদেশ। মুক্ত করতে পারে ‘গনতন্ত্রের মা’ কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে।

বিবৃতিতে ভোট দিয়ে ভোট কেন্দ্র ত্যাগ না করতে অনুরোধ করেছে দলটি। বলেছে, ভোটের ফল বুঝে নিয়ে বিজয়ের বেশে তবেই ঘরে ফিরবেন। ফলাফল ঘোষনা না হওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান করুন। দূর্বৃত্তরা যেন কোনো সুযোগ না পায়।

আরও বলা হয়েছে, ভোটার ও আওয়ামী দু:শাসন বিরোধী জনগণের প্রতি আহ্বান- আসুন, জেগে উঠুন কোটি-কোটি দেশপ্রেমিক সূর্য-সন্তান। তাহলেই রচিত হবে নতুন ইতিহাস। বিষাদ ঘনঘোর কাটিয়ে ৩০ ডিসেম্বরে উঠবে গণতন্ত্রের নতুন সূর্য। আপনারা যদি বীরদর্পে বেরিয়ে আসেন তাহলে হাজারও ভোটারের ভিড়ে গুটিকয়েক লোক কোনোভাবেই আপনাদের ভোটের অধিকার কেড়ে নিতে পারবে না। সুতরাং আতœবিশ্বাস রাখুন, সাড়ে দশ কোটি ভোটারের এই শক্তিকে কেউ কোনোভাবে রুখতে পারবে না।

বাংলাদেশের জনগণ ভীতু নয়। দুর্বার, সাহসী ও দুর্জয়। যার প্রমাণ আপনারা দিয়েছেন বারবার, বহুবার, প্রতিবার। এবারও এসেছে সেই চূড়ান্ত সময়। ধানের শীষ প্রতীক মুক্তির প্রতীক, মুক্তিযুদ্ধের প্রতীক, মুক্তিযাদ্ধাদের প্রতীক, গণতন্ত্রের প্রতীক, আবেগ ও প্রত্যাশার প্রতীক, উন্নয়ন অগ্রগতির প্রতীক, শহীদ জিয়াউর রহমানের প্রতীক, বেগম খালেদা জিয়ার প্রতীক, আপনার প্রতীক এবং দুঃশাসন থেকে মুক্তির প্রতীক।

এই নির্বাচন দেশের মানুষের জন্য একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ হচ্ছে গণতন্ত্র রক্ষা করার চ্যালেঞ্জ। আমাদের হাতে গণতন্ত্রের, শান্তির, স্বাধীনতার পতাকা আর তাদের হাতে দুঃশাসনের খড়গ কৃপান। তাই শত প্রতিক‚ল পরিস্থিতি মোকাবেলা করে আপনারা ভোট দিতে আসবেন। ভোট কেন্দ্রে আপনাদের আগমনে নীরবে ভোট বিপ্লব ঘটবে। দেশের মালিকানা বুঝে নিতে আপনার রায় দিতে ভোটকেন্দ্রে আসুন। সবাই মিলে ভোট পাহারা দিন। বিজয়ের এই মাসে দেশের কল্যাণে ভোট রক্ষা করা আমাদের পবিত্র দায়িত্ব।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বিএনপি বলেছে, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান- আপনারা দেশের সন্তান। অন্তত একটা দিন দেশপ্রেমের সর্বোচ্চ নিদর্শন প্রদর্শন করুন। দেশের প্রতিও আপনাদের দায়িত্ব আছে। এতদিন সরকারের চাপে যা করেছেন এখন সময় এসেছে সঠিক সিদ্ধান্ত গ্রহণের। দেশের কল্যাণের কথা চিন্তা করে, দেশের মানুষের কথা চিন্তা করে অবাধ ও সুষ্ঠু ভোট আয়োজনে সহযোগিতা করুন। দেশ আপনাদের অবদান স্মরন করবে। বিবৃতিতে আরো বলা হয়েছে, মুক্তিযুদ্ধে সশরীরে লড়াই করেছিল ৫ লাখ তরুণ। আর আমাদের এখন আছে প্রায় আড়াই কোটি তরুণ ভোটার! আমাদের আছে প্রায় সাড়ে ১০ কোটি ভোটার। আমাদের আছে গৌরবের মুক্তিযুদ্ধ আর সংগ্রামী গণতান্ত্রিক ঐতিহ্য। আমাদের আছে ১৬ কোটি জনগণ। এত বড় আবাবিল বাহিনীর সামনে আবরাহাদের হস্তী বাহিনী কী করতে পারবে ? জনগণের শক্তিই সবচেয়ে বড় শক্তি। এই শক্তির কাছে স্বৈরশাহীর সকল অস্ত্রই অকার্যকর প্রমাণিত হবে, ইনশাআল্লাহ।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
জাতীয় সংসদ সংরক্ষিত নারী আসনে আ’লীগের মনোনীত প্রার্থী আগৈলঝাড়ার মিরা
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার