আজ রবিবার ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৫৫

add

আগৈলঝাড়ায় শিক্ষার্থীর অভিভাবকের বিরুদ্ধে পরীক্ষা নিয়ন্ত্রকের স্বাক্ষর জাল করে প্রবেশপত্র তৈরি করা অভিযোগ

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়ায় এক প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল করে চলতি এসএসসি পরীক্ষার ফরম পুরন করেন উপজেলার বাকাল নিরাঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র সুব্রত দাসের মাতা সবিতা রানী দাস। এর পরে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের স্বাক্ষর জাল করে তৈরী করা প্রবেশপত্রের মাধ্যমে ওই শিক্ষার্থী সুব্রত দাস গতকাল শনিবার প্রথম দিন বাংলা প্রথমপত্র পরীক্ষায় অংশ গ্রহনের অভিযোগ পাওয়া গেছে।

বাকাল নিরাঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুলিন বিহারি জয়ধর এর লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার বাকাল নিরঞ্জন বৈরাগী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী বাকাল গ্রামের সবিতা রানী দাসের ছেলে সুব্রত দাস (রেজিষ্ট্রেশন নং-১৬১৫৪৪৫৭০৩) টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় স্কুল কর্তৃপক্ষ অনলাইনে সুব্রতর ফরম পুরন করতে পারেনি। কিন্তু সুব্রত মাতা সবিতা রানী দাস বোর্ডের একটি চক্রের মাধ্যমে ওই বিদ্যালয়ের প্যাড, প্রধান শিক্ষক পুলিন বিহারী জয়ধরের স্বাক্ষর ও সীল জাঁলিয়াতি করে বরিশাল শিক্ষা বোর্ডে গিয়ে সুব্রতর ফরম পুরণ করে। প্রধান শিক্ষকের স্বাক্ষর ও সীল জাঁলিয়াতি কথা জানতে পেরে বরিশাল শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক বরাবারে একটি আবেদন করেন।

প্রধান শিক্ষকের আবেদনের কারনে বরিশাল শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম শিক্ষার্থী সুব্রত দাসের প্রবেশপত্র বাতিল করার নির্দেশ দেয়ন। কিন্তু শিক্ষা বোর্ডএর অসাধু কর্মকর্তাদের মাধ্যামে সুব্রত মাতা সবিতা রানী দাস পরীক্ষা নিয়ন্ত্রক এর স্বাক্ষর ও সীল জাল করে ব্যাবসায় শিক্ষা বিভাগের নিয়মিত ছাত্র হিসেবে প্রবেশপত্র তৈরি করে। যার প্রবেশপত্র সিরিয়াল নং-১৯০৩৩০১০। রোল নং-৯০০৬৯১, রেজিষ্ট্রেশন নং-১৬১৫৪৪৫৭০৩।

প্রবেশপত্র জাল বিষয়টি প্রধান শিক্ষক পুলিণ বিহারী জয়ধর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম’কে দিতীয়বার বিষয়টি জানালে তিনি (পরীক্ষা নিয়ন্ত্রক) আগৈলঝাড়া পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাসকে অবহিত করে ব্যবস্থা নিতে বলেন। ইউএনও পরীক্ষার প্রথম দিন শনিবার শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে গিয়ে সুব্রত দাসের প্রবেশপত্র যাচাই বাছাই করে। তখন সুব্রত ইউএনও’কে জানায়, জালিয়াতির বিষয়ে আমি কিছু জানি না। আমার মা সবিতা দাস জানেন। সবিতা বলে আমি বোর্ডের কর্মচারী ফরিদ ও ভোলার লাল মোহন স্কুলের শিক্ষক মমিন উদ্দিন এর মাধ্যমে আমার ছেলে সুব্রতর ফরম পুরন ও প্রবেশপত্র ব্যবস্থা করেছি।

উপজেলা ভেগাই হালদার পাবলিক একাডেমীর মানবিক বিভাগের দুই শিক্ষার্থী রাব্বানী সরদার ও আকাশ সরকার অভিযোগ করেন, সবিতার রানী দাস তাদের ফরম পুরন করার জন্য টাকা নিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) বিপুল চন্দ্র দাস জানান, শনিবার পরিক্ষা কেন্দ্রে গিয়ে কাগজপত্র দেখে জাঁলিয়াতির বিষয় সত্যতা পেয়েছি। শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক ও জেলা প্রশাসককে লিখিতভাবে ব্যবস্থা নেয়ার জন্য পত্র প্রেরণ করা হবে।

বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম বলেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার রিপোর্ট পেলেই অসাধু ওই চক্রটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো। তিনি আরও বলেন, এরকম ঝালকাঠিতে ১০টি ও পাথরঘাটায় ২৮টি প্রবেশপত্র বন্ধ করে দেয়া হয়েছে। অভিযুক্ত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিলেও অভিযোগ প্রমানিত হবার পরে তাদের ফলাফল স্থগিত বা বাতিল করে আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন
ছোট শিশুদের গরুর দুধ খাওয়ানো কি ঠিক?

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার