আজ সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ রাত ৩:১২

add

উজিরপুরে বসতে না দেয়ায় মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জনের অভিযোগ

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০১৯

আগৈলঝাড়া (বরিশাল)প্রতিনিধি : বরিশালের উজিরপুর উপজেলায় ২ মার্চ শনিবার শোলক ইউনিয়নের ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয় ও বড়াকোঠা ইউনিয়নের চৌমোহনী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য মো. শাহে আলম। ওই অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের বসতেদিয়ে যথাযথ সম্মান না করায় অনুষ্ঠান বর্জন করে মুক্তিযোদ্ধারা।

৫ মার্চ উজিরপুর প্রেসক্লাবে সভাপতি আব্দুর রহিম সরদারে কাছে এক লিখিত অভিযোগ করেন বরিশাল জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আ.ন.ম আব্দুল হাকিম, বীর প্রতিক হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা মাহাবুবুল হক, নুরুল ইসলাম, আ.করিম হাওলাদার, আ. খালেক হাওলাদার, মোখলেছ তালুকদার।
তারা অভিযোগে উলে­খ করেছেন, ২ মার্চ শনিবার উপজেলার ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের সভাপতি মিজানুর রহমান কিরনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য মো. শাহে আলম।
সকাল ১০টায় শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠানে কোন বক্তাগণ বা প্রধান অতিথি মুক্তিযোদ্ধাদের কোন আসন গ্রহন ও যথাযথ সম্মোধন না করায় মুক্তিযোদ্ধারা অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে যান।

ওই দিন বিকাল ৪টায় এমপির অনুরোধে চৌমোহনী মাধ্যমিক বিদ্যালয়ে সভাপতি ইছমাইল হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মো. শাহে আলম (এমপি)। অনুষ্ঠানে উপস্থিত হয় ৩০ জন বীর মুক্তিযোদ্ধা। অনুষ্ঠানের বক্তারা মুক্তিযোদ্ধাদের সম্মোধন করেনি। এক পর্যায়ে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদের মুখে ৩ মুক্তিযোদ্ধাকে মঞ্চে আসন গ্রহন করতে মঞ্চে ডেকে নিলে চেয়ার না থাকায় তাদেরকে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয়। এতে ক্ষোভে ফেটে পরে মুক্তিযোদ্ধাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অভিযোগে আরো উলে­খ করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জাতীর শ্রেষ্ঠ সন্তান উপাধি দিয়ে সম্মান প্রদান করলেও স্থানীয় কতিপয় স্বার্থান্বেষী রাজনীতিবিদদের কারণে মুক্তিযোদ্ধারা আজ অসম্মানিত ও অবহেলিত। বিএনপি থেকে সদ্য আওয়ামীলীগের যোগদানকারী কতিপয় লোকজন প্রথম সারির চেয়ারে বসে থাকে মুক্তিযোদ্ধাগণ তারা বসার চেয়ার পায় না।

এব্যাপারে ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সভাপতি মিজানুর রহমান কিরন বলেন, একটু সমস্যা হয়েছিল কিন্তু মুক্তিযোদ্ধাগণ সভাস্থল ত্যাগ করেছে একথা সত্যনয় তাদের জন্য পূর্বথেকে নির্ধারিত আসন বরাদ্দা ছিলো। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন মুক্তিযোদ্ধাদের প্রথমে ডাকেন বসার জন্য, পরে মাইকে ঘোষনা করে মুক্তিযোদ্ধাদের মঞ্চেবসতে দেয়াহয়। মুক্তিযোদ্ধাগণেরা প্রধান অতিথিকে ফুলদিয়ে বরোন করেন।

এব্যাপারে চৌমোহনী মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. অলিউর ইসলাম বলেন মুক্তিযোদ্ধাদের অভিযোগ সত্য নহে। এব্যাপারে উজিরপুর মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহিদুল হক এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমি ওই অনুষ্ঠানে ছিলাম না।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন
ছোট শিশুদের গরুর দুধ খাওয়ানো কি ঠিক?

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রয়োজনীয় নাম্বার