আজ রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ দুপুর ১২:২৪

add

নকলা মাতিয়ে গেল ‘হর্স গার্ল’ তাসমিনা

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০১৯

শেরপুর প্রতিনিধি: ঘোড়া দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহন করে শেরপুরের নকলা উপজেলা মাতিয়ে গেল ‘দ্য হর্স গার্ল’ খ্যাত নওগাঁ জেলার তাসমিনা আক্তার ও দাঁড়িয়ে ঘোড়া দৌড়ে অভিজ্ঞ জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার ভিক্ষু মিয়া।

অত্যন্ত দৃষ্টি নন্দন ও দাপটের সাথে ঘোড়া চালিয়ে প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে অষ্টম শ্রেণিতে পড়ুয়া তাসমিনা। তাসমিনা ঘোড়ায় চড়ার পর হাজারও দর্শকের ‘হর্স রাণী- হর্স রাণী’ চিৎকারে প্রতিযোগীতাস্থল মুখরিত হয়ে উঠে। এই প্রতিযোগীতা বিকাল দুইটা থেকে শুরু করে সন্ধ্যার আগ পর্যন্ত চলে।

বৃহস্পতিবার উপজেলার কবুতরমারী এলাকায় বঙ্গবন্ধু আদর্শ ক্লাব কর্তৃক আয়োজিত ঘোড় দৌড় প্রতিযোগিতায় দুটি গ্রুপে দেশের বিভিন্ন জেলার প্রায় অর্ধশত ঘোড় সাওয়ার অংশগ্রহণ করেন। এতে ‘দ্য হর্স গার্ল’ খ্যাত নওগাঁ জেলার অষ্টম শ্রেণিতে পড়ুয়া তাসমিনা ‘দাপট’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়। ঘোড় দৌড়ের ‘দাপট’ গ্রুপে ২০ জন পুরুষ প্রতিযোগীকে পরাজিত করে সে চ্যাম্পিয়ন হয়। শেরপুরের নকলায় ঘোড় দৌঁড়ের খবর পেয়ে, নিজের ঘোড়া না আনলেও, এসে অন্যের ধার করা ঘোড়ায় সাওয়ার হয়ে প্রথম পুরষ্কার (ফ্রিজ) জয় করতে সক্ষম হয় তাসমিনা। তাছাড়া ‘কদম’ গ্রুপে দাঁড়িয়ে ঘোড়া দৌড়িয়ে চ্যাম্পিয়ন হয় জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার ভিক্ষু মিয়া। এ গ্রুপেও অন্তত ২৫ জন ঘোড়া সাওয়ার অংশগ্রহণ করেন।

একজন ‘হর্স গার্ল’ খ্যাত, অন্যজন ঘোড়ার উপরে দাঁড়িয়ে ঘোড়া দৌড়িয়ে উপস্থিত দর্শকদের বাহবা নিতে সক্ষম হন। পরে বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের হাতে ফ্রিজ ও এলইডি টিভি এবং অংশগ্রহনকারী সব ঘোড় সাওয়ারদের হাতে গিফট তুলে দেন আয়োজকরা।

এর আগে ওই মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আদর্শ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান। অনুষ্ঠানের প্রধান অতিথি নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন আনুষ্ঠানিকভাবে ঘোড় দৌড় উদ্বোধন করেন। এতে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরিফ হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, জেলা পরিষদের সদস্য সামিউল হক মুক্তা প্রমুখ বক্তব্য রাখেন।

বিভিন্ন তথ্য মতে, তাসমিনা ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে ঘোড় দৌড়ে অংশ নিয়ে ‘হর্স গার্ল’ নামে খ্যাতি অর্জন করেছে। বিভিন্ন গণমাধ্যম ও ভার্চুয়ালে সে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।তাসমিনা আক্তারকে নিয়ে ফরিদুর রহমানের নির্মিত ‘অশ্বারোহী তাসমিনা’ (তাসমিনা : দ্য হর্স গার্ল) চলচ্চিত্র আন্তর্জাতিক অঙ্গনে চারটি শিরোপা অর্জন করে।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
জাতীয় সংসদ সংরক্ষিত নারী আসনে আ’লীগের মনোনীত প্রার্থী আগৈলঝাড়ার মিরা
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার