আজ শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১১:৫৪

add

প্রথম দিনেই মাশরাফির প্রচারণায় জনতার ঢল

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৮

নড়াইল প্রতিনিধি : নড়াইল-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। ঢাকা থেকে শনিবার দুপুরে বিশেষভাবে সজ্জিত একটি নৌকায় চড়ে মধুমতী নদী পার হয়ে কালনা ফেরি ঘাট দিয়ে তার নির্বাচনী এলাকা নড়াইলের কালনায় এসে পৌঁছেন তিনি। এ সময় হাজারো মাশরাফি ভক্ত সমর্থক তাকে বরণ করে নেন।

নড়াইল-২ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে শনিবার প্রথম নড়াইলে আসলেন তিনি। তাই ভক্ত সমর্থকদের মাঝে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর আগ্রহ। পরে কালনা ঘাট এলাকায় আয়োজিত পথ সভায় উপস্থিত হয়ে জাতীয় সংসদ নির্বাচনে নিজের জন্য ভোট চান তিনি। এ সময় সকলকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানান।

মাশরাফি কালনা ঘাটে পৌঁছালে দলীয় নেতাকর্মীসহ ভক্তরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় নেতা কর্মীরা নৌকার শ্লোগান দিতে থাকেন। পরে কালনা থেকে সড়ক পথে নড়াইলে পৌঁছাতে লোহাগড়ার কুন্দসীর মোড়, এড়েন্দা বাসস্ট্যান্ড, চৌগাছা বাসস্ট্যান্ড, নাকসী-মাদ্রাসা বাজার বাসস্ট্যান্ডে পথ সভায় বক্তব্য রাখেন তিনি।

নড়াইলে পৌঁছে শহরের পুরাতন বাস টার্নিমালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুষ্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য প্রদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেন মাশরাফি। এ সকল পথ সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন, সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু. সাধারণ সম্পাদক ও লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ফয়জুল আমীর লিটু, লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান মুকুল, সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: আমি অ্যারেস্ট হওয়ার জন্য বসে আছি: রনি মাশরাফি নিজে ভোটের মাঠে না থাকলেও ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও তার ভক্ত সমর্থকরা ভোটের মাঠে নেমে ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে মাশরাফির পক্ষে গণসংযোগ ও ভোট প্রার্থনা করেছেন। শনিবার থেকে নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী এলাকায় ভোট চাইবেন মাশরাফি।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সাংখ্য ১লক্ষ ৭৯হাজার ৩শ ৪৭জন, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্যা ১লক্ষ ৩৮ হাজার ৪শ ৩৫জন।

জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী নওশের আলী জানান, এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২জন। পুরুষ ভোটার ১লক্ষ ৫৭ হাজার ১শ ৫জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬শ ৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫শ ৭২ জন বেশি।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করে ওয়ার্কাস পার্টির নেতা বর্তমান সাংসদ শেখ হাফিজুর রহমান। এ আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

উল্লেখ্য, ১১ নভেম্বর ওবায়দুল কাদেরের হাত থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার মাধ্যমে এই ক্রিকেট দলপতির রাজনীতিতে আগমন ঘটে।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
জাতীয় সংসদ সংরক্ষিত নারী আসনে আ’লীগের মনোনীত প্রার্থী আগৈলঝাড়ার মিরা
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার