আজ রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১:১০

add

মসজিদের হিসাব চাওয়া নিয়ে নারায়ণগঞ্জে সংঘর্ষে আহত

প্রবাসীর কথা ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক,নারায়ণগঞ্জ : হিসাব-নিকাশ নিয়ে বিরোধের জের ধরে সাবেক ও বর্তমান কাউন্সিলরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হয়েছেন। নগরের নলুয়াপাড়া এলাকায় রবিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৮ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর কবির হোসাইন ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়।

ঘটনার পর রাতেই উভয়পক্ষ থেকে সদর মডেল থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের হলে পুলিশ সোমবার ভোরে সাবেক ও বর্তমান কাউন্সিলরসহ ২২ জনকে গ্রেপ্তার করে। বর্তমান কাউন্সিলর কবির হোসাইন ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আর সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক। স্থানীয় রাজনীতিতে কবির মেয়র আইভীপন্থি এবং মুন্না স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানপন্থি হিসেবে পরিচিত।

এদিকে গতকাল সকালে গ্রেপ্তার ২২ জনকে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়। বিকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহম্মেদ শুনানি শেষে এবং উভয়পক্ষ আইনজীবীদের মাধ্যমে সমঝোতা ও মুচলেকা দিলে সবার জামিন মঞ্জুর করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার মধ্যরাতে দক্ষিণ নলুয়া জামে মসজিদের হিসাব-নিকাশ নিয়ে একটি বৈঠক বসে। মসজিদ কমিটির সভাপতি সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না। এক পর্যায়ে বর্তমান কাউন্সিলরের অনুসারী টিপু নামে এক ব্যক্তি মসজিদের হিসাব চান। ওই সময় মুন্না মসজিদ কমিটির বাইরে কারও কথা বলা যাবে না বলে জানান। ওই সময় টিপুকে মুন্নার এক সমর্থক মারধর করে মসজিদ থেকে বের করে দেন।

টিপু মসজিদ থেকে বের হয়ে কাউন্সিলর কবির ও তার লোকজনকে খবর দেন। ওই সময় কবিরের লোকজন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মুন্না ও তার লোকজনের ওপর হামলা করে। মুন্না ও তার লোকজনও প্রতিরোধ গড়ে তুললে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। থেমে থেকে রাত ২টা পর্যন্ত চলা সংঘর্ষের কারণে পুরো নলুয়া এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, মসজিদ কমিটি নিয়ে দুপক্ষের বিরোধ থেকে সংঘর্ষের সূত্রপাত। তবে আমি ব্যক্তিগতভাবে টেলিফোন করে দুই পক্ষকে শান্ত থাকার জন্য বলেছিলাম। কিন্তু তারা রাতের অন্ধকারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনায় বর্তমান ও সাবেক কাউন্সিলরসহ ২২ জনকে ভোররাতে গ্রেপ্তার করা হয়। সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়েরের পর সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে। বতর্মানে পরিস্থিতি শান্ত আছে।

একপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, কবির ও মুন্না সম্পর্কে একে অপরের চাচা-ভাতিজা। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে ঘটনার সূত্রপাত। ভবিষ্যতে কোনো পক্ষই আইনশৃঙ্খলার অবনতি ঘটে এমন কিছু করবে না- এমন মুচলেকা দিলে আদালত সবার জামিন মঞ্জুর করেন।

Print Friendly, PDF & Email
বাংলাদেশে যাত্রা করলো সংবাদ সংস্থা ‘A24’
আগামী ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
সর্বকনিষ্ঠ প্রার্থী মালয়েশিয়া প্রবাসী ছাত্র নেতা মোঃ রবিউল ইসলামের মনোনয়ন পত্র দাখিল
মালয়েশিয়া প্রবাসীদের দুঃখ গাথা জীবন
বি এস ইউ এম-এর বার্ষিক কর্মপরিকল্পনা ও বৈশাখী উৎসব
ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান
মালয়েশিয়ায় হঠাৎ পুলিশের ফাঁদ : ৩২০ প্রবাসী আটক
মালয়েশিয়া প্রফেসর ড. বদরুল হুদা খানকে সংবর্ধনা
সুখ পেতে বহুতল বাড়ি লাগে না
আউট সোর্সিংয়ের নামে ডিজিটাল প্রতারণা, ২০০ কোটির মালিক পলাশ
মালয়েশিয়ার কেএলসিসিতে ঘুরতে এসে ৯২ বাংলাদেশী গ্রেফতার!
মালয়েশিয়াতে শরীয়তপুর প্রবাসীদের নৌকায় ভোট চেয়ে প্রচারনা
বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার উদ্যেগে নির্বাচন প্রস্ততি সভা অনুষ্ঠিত
বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার পূর্ণাঙ্গ কমিটি
মালয়েশিয়ার নতুন সুলতান কে এই টেঙ্কু আবদুল্লাহ
বিয়ে-বিচ্ছেদের খবরে ক্ষুব্ধ নুসরাত জাহান
জাতীয় সংসদ সংরক্ষিত নারী আসনে আ’লীগের মনোনীত প্রার্থী আগৈলঝাড়ার মিরা
মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত
বাংলাদেশি শ্রমিক নির্যাতন : ডব্লিউআরপির বিরুদ্ধে মামলা করবে মালয় সরকার
শেখ হাসিনাকে ৫ দেশের রাষ্ট্র-সরকার প্রধানের অভিনন্দন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার